আজিজ সুপার মার্কেট, শাহবাগ, ঢাকা, বাংলাদেশ
০১৮৫৭৭৭৭৪৮৪

Disclaimer

Language: বাংলা
Available: N/A

স্বত্ব অস্বীকার

‘পড়ুয়া’-র এই ওয়েবসাইটটি প্রবর্তন করা হয়েছে মূলত ব্যবহারকারীদের মধ্যে সংবাদ, মতামত ও তথ্য আদান-প্রদানের সুবিধার জন্য। এই ওয়েব ব্যবহারকারীদের দ্বারা প্রদত্ত বা অন্য কোনো সূত্রে সন্নিবেশিত তথ্যাবলীর যথার্থতা, সত্যতা ও সম্পূর্ণতার নিশ্চয়তা বিধান ব্যতিরেকে অন্য কোনো ধরনের শর্ত প্রযোজ্য নয়। এই ওয়েবসাইটের বিষয়সমূহ শুধুমাত্র তথ্য আদান-প্রদানের উদ্দেশ্যেই অন্তর্ভুক্ত করা হয়েছে। এতৎসংশ্লিষ্ট বিষয়ে সুনির্দিষ্ট তথ্যের ভিত্তিতে আইনের প্রয়োগ ও প্রভাবের ব্যাপারটি ব্যাপকভাবে হেরফের হতে পারে। আইন, বিধিবিধান ও নিয়মের পরিবর্তনশীলতার কারণে এবং বৈদ্যুতিন যোগাযোগের স্বাভাবিক ত্রুটিবিচ্যুতির ফলে এই ওয়েবসাইটের ধারণকৃত তথ্যাবলীর আদান-প্রদানের ক্ষেত্রে বিলম্ব, বর্জন, ভুলত্রুটি ঘটতে পারে। এই ওয়েবসাইটের সম্মানিত সদস্যদের দ্বারা আলোচনার বিষয় বা অন্য কোনো বিষয় হিসাবে প্রদত্ত রচনা, বিবরণী, সংবাদ বা এ ধরনের অন্য কোনো লেখার ব্যাপারে ‘পড়ুয়া’ এ-সবের বিষয়বস্তুর বিশ্বাসযোগ্যতা নিশ্চিত করবে না; এবং ‘পড়ুয়া’-র বইপত্রের দ্বারা ঐসব রচনার ব্যবহারের ক্ষেত্রে ঘটিত কোনোরকম বর্জন, সে যাই-হোক-না কেন, তা নিরূপিত হবে না।

এই ওয়েবসাইটে ধারণকৃত তথ্যসমূহ যে বিশ্বস্ত ও নির্ভরশীল সূত্র থেকে প্রাপ্ত সে ব্যাপারে সবরকম নিশ্চয়তা বিধান করা হয়েছে, সুতরাং ‘পড়ুয়া’ অনলাইন বুকশপের বইপত্র এ-সবের ক্রটিবিচ্যুতির বা এই তথ্যাবলীর ব্যবহারের ফলাফলের নিয়ামক হতে পারে না। যদি এই ওয়েবসাইটের তথ্যাবলীর উপর নির্ভর করে গৃহীত কোনো সিদ্ধান্ত বা ব্যবস্থা এবং এর ফলস্বরূপ ঘটিত কোনো ক্ষতিসাধন হয় বা হওয়ার সম্ভাবনা থাকে তবে কোনোক্ষেত্রেই ‘পড়ুয়া’ কোনো দায় বহন করবে না।

এই ওয়েবসাইটটির কিছু সংযোগ তৃতীয় কোনো ব্যক্তিবর্গের ওয়েবসাইটে যুক্ত হতে পারে, যেখানে ‘পড়ুয়া’-র কোনো নিয়ন্ত্রণ থাকে না। অন্যান্য ওয়েবসাইটের ধারণকৃত তথ্যাবলীর যথার্থতা বা অন্য কোনো বিষয়ে ‘পড়ুয়া’ কোনোভাবেই দায়ী থাকবে না।