Subscribers pack
SKU : 71066227

Quantity

Email to friend

‘বাঙালি ঘরকুনো’ এ অপবাদ এখন আর ধোপে টেকে না। বরং তার বিপরীত চিত্রই এখন বাস্তবতা। পৃথিবীময় চষে বেড়াচ্ছেন বঙ্গসন্তানরা। জীবিকা, অভিবাসন কিংবা বিপুলা পৃথিবীর সৌন্দর্য উপভোগের জন্য তারা ছুটছেন দেশ-দেশান্তরে। অনেকে এখন এমনই ছুটছেন, বিমানবন্দরে তাদের দেখলে সৈয়দ মুজতবা আলীর বিখ্যাত চরিত্র ঝাণ্ডুদার কথা মনে পড়ে, ধন্ধে পড়তে হয়; তারা যাচ্ছেন নাকি ফিরছেন। এই গোত্রের পরিব্রাজক শাকুর মজিদ।

ভ্রমণ তার নেশা এবং পেশা, দুটোই। এই মেধাবী স্থপতি, আলোকচিত্রী হিসেবে ছাত্রজীবনে দেশ-বিদেশের বিভিন্ন পুরস্কার অর্জন করেছেন। লেখালেখি এবং সাংবাদিকতার পাঠছ নিয়েছেন বিশ্ববিদ্যালয়ের খরচ জোগাতে। এই ত্রিমাত্রিকতায় ঋদ্ধ হয়ে ওঠে তার ভ্রমণকাহিনী, তার কাহিনীর প্রসাদগুণ তাই আলাদা ব্যঞ্জনাময়।

অন্যান্য ভ্রমণলেখক থেকে তার স্বকীয়তা এ কারণেই। ফলে তার ভ্রমণকাহিনী বা টিভি ডকুমেন্টারিগুলো হয়ে ওঠে ভিন্ন স্বাদের। তার ভ্রমণকাহিনীর পাঠকমাত্রই জানেন, শাকুরের বলার ভঙ্গিটি সহজ, প্রাঞ্জল্ তার লেখা তথ্য ভারাক্রান্ত নয়, তবে তথ্যের ক্রমবিস্তার থাকে কাহিনীজুড়েই।

অষ্টভ্রমণ তার আটটি পূর্ণাঙ্গ ভ্রমণকাহিনীর একটি সংকলন। লেখক একে একে সমগ্র অভিধায় নামাঙ্কিত করতে রাজি নন, এতে তার পথচলা যে সুদূর গন্তব্যে, বিচক্ষণ পাঠকের তা বুঝতে বেশি দেররি হওয়ার নয়।

মোস্তফা সেলিম

  
Book Author শাকুর মজিদ
Publisher উৎস প্রকাশন
Cover Designer মাসুম রহমান
Language বাংলা
First Edition ফেব্রুয়ারি ২০১১
Book Size ৫.৭৫" x ৮.৭৫"
No. of pages ৬০০
Price: Hardbound ৯০০.০০
ISBN 978 984 8901 46 5
Available Yes
Dimension (L x W x H) 0 x 0 x 0
Weight 0