আজিজ সুপার মার্কেট, শাহবাগ, ঢাকা, বাংলাদেশ
০১৮৫৭৭৭৭৪৮৪

24/7 Customer Support

Call 0185 7777 484

Shipping Country wide

Free on order over ৳1999

Money Back Guarantee

15 days return Service

Shop category

BD books

Shop now
Shop category

Foreign Books

Shop now

I can say without doubt that your team are a true pleasure to work with. They are easy to communicate with which make process smooth. Highly recommended.

Vijay , ABC infotech

  • Vijay
  • Joth Soe
  • Willium Smith
  • Lora smith

New arrivals

Featured Books

staff picks

Latest from our blog

We love to share our thoughts
  • Best selling book - March

    পৃথিবীর যুদ্ধবিরোধী অন্যতম শ্রেষ্ঠ উপন্যাস এরিখ মারিয়া রেমার্কের 'অল কোয়ায়েট অন…

    Read more
  • Top 10 E-books to read

    স্থাপত্যের ইতিহাসে লুই আই. কানের নাম নানা কারণে স্মরণীয় হয়ে আছে।…

    Read more
  • Most recommended Books

    শহর-ঢাকা আমাদের রাজধানী শহর। একটা সাধারণ মানের লোকালয় থেকে সুদীর্ঘ সময়…

    Read more

Book Title: Amar Dekha Rajniti
Illustrator: Illustrator
Country: Bangladesh
Language: বাংলা
Last Edition: 2019
Book Size: 3x5 in
No. of pages: 136
Price: Paperback: 230.00
ISBN: 123-0908-098
Available: Yes

amar dekha rajnit

annsdfasdf

asd

fads

f

dsfsadfasdf

sadfsadf

আমার দেখা রাজনীতি
Author আলফ্রেড খোকন
৳230.00
৳150.00
7 In Stock
Price: Hardbound: 270.00

Language: বাংলা
Book Size: ৫.৭৫" x ৮.৭৫"
No. of pages: ১৭২
ISBN: 984074481x
Available: Yes

বাংলাদেশ নিজের অস্তিত্ব ঘোষণাকারী সর্বশেষ বৃহৎ জাতি-রাষ্ট্র। এ ভূ-খণ্ডের জনগোষ্ঠী এমন একটি জাতি যা সিকি শতাব্দীর মধ্যে দু’বার তার রাষ্ট্রীয় সত্তার পরিবর্তন ঘটিয়েছে। এর সাম্প্রতিক ইতিহাসের বাঁক-পরিবর্তন ঐতিহাসিকদের জন্য এক প্রহেলিকা। ‘বাংলাদেশের সত্তার অন্বেষা’ গ্রন্থে আপাতদৃষ্টিতে রহস্যময় এই জাতির ঐতিহাসিক উৎসের অনুসন্ধান চালানো হয়েছে। প্রকরণের দৃষ্টিকোণ থেকে বাংলাদেশ চর্চার দু’টি ক্ষেত্রে এই গ্রন্থ নতুন মাত্রা যোগ করেছে। প্রথমত, এই প্রচ্ছন্ন জাতির ঐতিহাসিক বিবর্তন ব্যাখ্যা করার ক্ষেত্রে ঐতিহাসিক কাঠামোর অন্তরালে যেসব তত্ত্ব রয়েছে তা সবিস্তারে বর্ণনা করো হয়েছে। দ্বিতীয়ত, গ্রন্থটিতে এ অঞ্চলের সামাজিক ও রাজনৈতিক প্রতিষ্ঠানের ব্যষ্টিক ভিত্তির (micro foundation) অনুসন্ধান চালানো হয়েছে।

তৃণমূল পর্যায়ের ব্যষ্টিক প্রতিষ্ঠানের বিশ্লেষণে দিয়ে শুরু করে গ্রন্থটিতে গ্রামীণ বসতি-কাঠামোর বিভিন্ন নিয়ামক পরীক্ষা করা হয়েছে। অভিমত ব্যক্ত করা হয়েছে যে, গ্রামীণ বসতির আনুষ্ঠানিক-সংঘবদ্ধতার (coporateness) ঘাটতি এ অঞ্চলের রাজনৈতিক খণ্ডীভবন, অস্থিতিশীলতা এবং দলাদলির পেছনে কাজ করেছে। গ্রন্থটির অনুকল্প হল—বাংলাদেশের পল্লী এলাকার প্রাতিষ্ঠানিক বিন্যাসই ইসলাম ধর্মে ধর্মান্তরের জন্য অনুকূল পরিবেশ সৃষ্টি করেছিল; অন্যদিকে দক্ষিণ এশিয়ার অধিকাংশ এলাকার গ্রামীণ প্রতিষ্ঠান ইসলামের প্রসারকে করেছিল বাধাগ্রস্ত।

Author আকবর আলী খান
৳0.00
Price: Hardbound: ২০০.০০

Language: বাংলা
Book Size: ৫.৭৫" x ৮.৭৫"
No. of pages: ৮৮
ISBN: 978 984 8882 29 0
Available: Yes

‘আমাদের সমাজ, সমাজ পরিবর্তনের নিয়ম ও সমাজতন্ত্র’ নামে একটি লেখা লিখেছিলাম ১৯৮৭ সালে একটি সংস্কৃতি-তে প্রকাশিত হয় ১৯৮৮ সালে। খুলনায় বাঙলাদেশ লেখক শিবির আয়োজিত একটি কর্মশিবিরে উপস্থিত কর্মীদের নানা প্রশ্ন থেকে এই লেখাটা লেখার তাগিদ অনুভব করেছিলাম। মনে হয়েছিল, সংক্ষেপে এবং সহজভাবে অনেকগুলো ‘সহজ’ বিষয় উপস্থাপন করা খুবই দরকার। লেখাটা প্রকাশের পর পাঠকদের আগ্রহ দেখে এবং এর গুরুত্ব বিবেচনা করে সংস্কৃতি প্রকাশনী এটি পুস্তিকা আকারে প্রকাশ করে। কিছুদিনের মধ্যে পু্স্তিকাটি শেষ হয়ে যাবার পর দ্বিতীয় মুদ্রণের বেশ চাপ ছিল। কিন্তু বিভিন্ন কারণে তা হয়ে উঠেনি। কয়েক বছর আগে থেকে এই দ্বিতীয় মুদ্রণ নিয়ে অনেকেই নিজে থেকে উদ্যোগ নিয়েছেন। অনেক ফটোকপি কেই এর বিতরণ করতে থাকেন। কিন্তু ১৯৮৮ সালের পর অনেক পরিবর্তন হয়েছে দেশে, বিশ্বে। সেসব বিষয় অন্তর্ভুক্ত করবার জন্য পুরো লেখাটাই পরির্তন পরিবর্ধন দরকার হয়ে পড়ে। সেই কাজে বেশ বিলম্ব হলো। অবশেষে কিছুটা পরিবর্তিত ও বেশ খানিকটা পরিবর্ধিত আকারে লেখাটি প্রকাশিত হচ্ছে। যারা এই কাজ শেষ করবার জন্য নিরন্তর চাপ দিয়েছেন বিশেষত ফিরোজ আহমেদ, আবদুল আলী, আবদুল হক, তাসলিমা আখ্‌তার এবং শেষে মুরাদ মোর্শেদসহ সবাইকে ধন্যবাদ জানাই। ধন্যবাদ জানাই রোদ প্রকাশনকে খুব আগ্রহ নিয়ে এই প্রকাশনার দায়িত্ব গ্রহণের জন্য।

Author আনু মুহাম্মদ
৳0.00

Language: বাংলা
Book Size: ৫.৭৫" x ৮.৭৫"
No. of pages: ৯৫
ISBN: 978 984 8882 24 5
Available: Yes

দাসপ্রথার নির্মমতা থেকে আইনগতভাবে মুক্ত হবার পরও দাসত্বের ধারাবাহিকতা থেকে একদিকে যেমন মুক্ত হননি কৃষ্ণকায় দাসেরা, শেকড়হীনতার বেদনাও তাড়া করে ফিরতে থাকলো তাদের একই সাথে। দাসত্ব-মুক্তি একদিকে নতুন নতুন সীমা খুলে দিলো তাদের সামনে, অপরদিকে খুলে যাওয়া সড়কগুলোতে হাঁটতে গিয়েই সাবেক দাসরা টের পেলেন কতভাবে তুচ্ছ আর মর্যাদাহীন, ক্ষমতাহীন করে রাখা হয়েছে তাদের। সাবেক দাসরাও অনাত্মীয় এই জগৎকে প্রত্যাখ্যান করতে দ্বিধা করেননি, শ্বেতাঙ্গ আর বণিক শাসিত রাজ্যকে ছেড়ে ‘স্বভূমি’ ফেরার যে ধর্মীয় সংস্কৃতিক-রাজনৈতিক আন্দোলনগুলো গড়ে উঠল, তাদেরই একটি রাস্তাফারাই; কিংবদন্তীতুল্য ‘রাস্তা’-দের একজন বব মার্লি।

তারকা পরিচয়ের আড়ালের বব মার্লি আর রেগে শিল্পীদের লড়াকু, নয়াউপনিবেশ বিরোধী সংগ্রামের ইতিহাস আর সমাজতত্ত্ব রাস্তাফারাই, রেগে ও বব মার্লি গ্রন্থটির বিষয়বস্তু। বব মার্লির সঙ্গীতশিল্পী হয়ে ওঠা, রাস্তাফারাই আন্দোলনের সাথে তার সংযুক্তি, এবং সেই সাথে রাস্তাফারাই আন্দোলন সম্পর্কে একটা বিশদ ধারণা এই গ্রন্থটিতে প্রদান করা হয়েছে।

Author কাজী মুনতাসির বিল্লাহ
৳0.00
Price: Hardbound: ১৪০.০০